ঢাবি দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী

ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ১২তম পুনর্মিলনী আজ ৩ জানুয়ারি ২০২০ শুক্রবার টিএসসি চত্বরে অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের চেয়ারম্যান ও দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. মো. সাজাহান মিয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ড. আজিজুন্নাহার ইসলাম স্বাগত বক্তব্য দেন। অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহফুজা রহমান চৌধুরী বাবলী ধন্যবাদ জ্ঞাপন করেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অসচ্ছল শিক্ষার্থীদের সহযোগিতায় এগিয়ে আসার জন্য প্রাক্তন শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, অত্যন্ত প্রতিযোগিতামূলক ভর্তি পরীক্ষার মাধ্যমে দেশের সেরা মেধাবী শিক্ষার্থীরা এই বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পায়। এই মেধাবীদের যথাযথভাবে পরিচর্যা করতে হবে। অর্থাভাবে যাতে এসব মেধাবী ঝরে না পড়ে, সেদিকে সমাজের বিত্তবানদের নজর দিতে হবে। সামাজিক চাহিদা পূরণে যুগোপযোগী গবেষণা কার্যক্রম পরিচালনার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়কে বিশ্ব র‌্যাংকিং-এর শীর্ষে আনতে অ্যালামনাইদের স্ব স্ব অবস্থান থেকে কাজ করতে হবে। ‘এনডাউমেন্ট ফান্ড’ গঠনের মাধ্যমে গবেষণা কাজে সহযোগিতার জন্য তিনি অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান। 
-----------------------

(মোহাম্মদ রফিকুল ইসলাম)
উপ-পরিচালক
জনসংযোগ দফতর

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ১২তম পুনর্মিলনী আজ ৩ জানুয়ারি ২০২০ শুক্রবার টিএসসি চত্বরে অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন। (ছবি : ঢাবি জনসংযোগ) 
 

Latest News
  • ঢাবি অধ্যাপক আ. আ. মো. বাকের-এর মৃত্যুতে উপাচার্যের শোক প্রকাশ

    16/01/2020

    Read more...
  • ঢাবি আন্তঃহল ব্যাডমিন্টন ও টেবিল-টেনিস প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

    16/01/2020

    Read more...
  • 10 DU students get Japan Scholarship

    15/01/2020

    Read more...
  • অধ্যাপক ড. অজয় রায়-এর স্মরণসভা অনুষ্ঠিত

    15/01/2020

    Read more...
  • ডা. সারওয়ার আলীর উপর হামলা ও হত্যা প্রচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢাবি উপাচার্য

    14/01/2020

    Read more...
  • ঢাবি-এ Grievance Committee গঠন

    13/01/2020

    Read more...
  • ঢাবি আন্তঃবিভাগ ও আন্ত:হল ক্রিকেট প্রতিযোগিতা শুরু

    13/01/2020

    Read more...