ঢাবি উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী

ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পঞ্চম পুনর্মিলনী আজ ১৭ জানুয়ারি ২০২০ শুক্রবার কার্জন হল মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠান উদ্বোধন করেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ড. আতাহার উদ্দীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় জীব বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, কানাডার ফ্রিল্যান্স এডভাইজার ফর রিসার্চ এন্ড এডুকেশনাল ডেভেলপমেন্ট-এর অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল হান্নান ও ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ এন্ড ডেভেলপমেন্ট-এর  পরিচালক ড. সালিমুল হক বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. আবুল বাসার স্বাগত বক্তব্য  দেন। উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. রাখহরি সরকার ধন্যবাদ জ্ঞাপন করেন । 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের প্রতি দায়বদ্ধ থেকে অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসার জন্য প্রাক্তন শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, প্রাক্তন শিক্ষার্থীদের সাফল্য, অর্জন ও সামাজিক মর্যাদার ওপর একটি বিশ্ববিদ্যালয়ের সুনাম ও মর্যাদা নির্ভরশীল। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম বিশ্বমানে উন্নীত করার ক্ষেত্রে প্রাক্তন শিক্ষার্থীদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। প্রাকৃতিক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়কে বিশ্ব র‌্যাংকিং-এর শীর্ষে আনতেও প্রাক্তন শিক্ষার্থীদের স্ব স্ব অবস্থান থেকে কাজ করতে হবে। ‘মুজিব বর্ষ’ উদ্যাপন উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় গৃহীত বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে তিনি প্রাক্তন শিক্ষার্থীদের সহযোগিতা চান।

উদ্ভিদবিজ্ঞান বিভাগের এমএস পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ অর্জন করায় অনুষ্ঠানে ৩জন কৃতী শিক্ষার্থীকে স্বর্ণপদক প্রদান করা হয়।

পরে, উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব ব্যাচ ১৯৮৯’এর পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অ্যাসোসিয়েশনের সভাপতি ফজল মীর বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে সাধারণ সম্পাদক কিবরিয়া মজুমদারসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 
                                    -----------------------  
(মোহাম্মদ রফিকুল ইসলাম)
উপ-পরিচালক
জনসংযোগ দফতর

ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পঞ্চম পুনর্মিলনী আজ ১৭ জানুয়ারি ২০২০ শুক্রবার কার্জন হল মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠান উদ্বোধন করেন।  (ছবি : ঢাবি জনসংযোগ) 
 

Latest News
  • ঢাবি আধুনিক ভাষা ইনস্টিটিউটে সেমিনার অনুষ্ঠিত

    19/02/2020

    Read more...
  • ঢাবি সুফিয়া কামাল হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় হামিদা ও জিনিয়া যৌথ চ্যাম্পিয়ন

    19/02/2020

    Read more...
  • অমর একুশে উদ্যাপনের প্রস্তুতি সম্পন্ন ঢাবি-এ নানা কর্মসূচি গ্রহণ

    19/02/2020

    Read more...
  • ঢাবি সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের নবীনবরণ অনুষ্ঠিত

    18/02/2020

    Read more...
  • মহান একুশে উপলক্ষ্যে কেন্দ্রীয় শহীদ মিনারে যাতায়াতের রুট ম্যাপের বিবরণ

    18/02/2020

    Read more...
  • অমর একুশের ভাবগাম্ভীর্য বজায় রাখার জন্য ঢাবি উপাচার্যের আহ্বান

    18/02/2020

    Read more...
  • ঢাবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

    18/02/2020

    Read more...