শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ঢাবি উপাচার্যের শুভেচ্ছা

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়সহ সকলকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন। 

আজ ২২ অক্টোবর ২০২০ বৃহস্পতিবার এক শুভেচ্ছা বার্তায় উপাচার্য বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব এই দুর্গোৎসব। অশুভ শক্তির বিনাশ, সত্য ও সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের মূলমন্ত্র। দেশের সর্বত্র প্রতিটি পূজা মণ্ডপ আজ শ্রী শ্রী দুর্গা দেবীর আগমনে মুখরিত। দুর্গাপূজা আজ সমগ্র মানব জাতির জন্য একটি সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে। 

উপাচার্য বলেন, বাংলাদেশের সকল সম্প্রদায়ের জনগণই তাদের নিজ নিজ ধর্মীয় আচার-অনুষ্ঠান স্বাধীন ও নির্বিঘ্নে পালন করে যাচ্ছে। আবহমান বাংলার এই অসাম্প্রদায়িক মূল্যবোধ আন্তর্জাতিক পরিমণ্ডলেও স্বীকৃত। মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের মূল চেতনায়ও রয়েছে অসাম্প্রদায়িক মানবিক মূল্যবোধ। সর্বজনীন দুর্গোৎসব আমাদের মানবিক, উদারনৈতিক ও অসাম্প্রদায়িক মূল্যবোধকে আরও জাগ্রত করবে বলে উপাচার্য আশা প্রকাশ করেন।

উপাচার্য আরও বলেন, দেশ আজ করোনা ভাইরাস মহামারিতে জর্জরিত। এ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সচেতনতার সাথে এ বছর এই উৎসব উদ্‌যাপন করতে হবে। দুর্গাপূজার অন্তর্নিহিত বাণী অনুধাবন করে ধৈর্য ও সাহসিকতার সাথে করোনা ভাইরাস দুর্যোগ মোকাবেলা করে দেশ ও জাতির চলমান অগ্রগতি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শারদীয় দুর্গোৎসবের সার্বিক সফলতা এবং সকলের মঙ্গল, সুখ, শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করেন।

--------------------
(মাহমুদ আলম)
পরিচালক 
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

 

Latest News
  • ঢাবি উপাচার্যের বিজয় মাসের শুভেচ্ছা

    30/11/2020

    Read more...
  • Workshop for DU teachers held

    29/11/2020

    Read more...
  • সাংস্কৃতিক ব্যক্তিত্ব আলী যাকের-এর মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক প্রকাশ

    27/11/2020

    Read more...
  • টিএসসি’র সাবেক পরিচালকের মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক প্রকাশ

    24/11/2020

    Read more...
  • ঢাবি’র সাধারণ ভর্তি কমিটির সভা অনুষ্ঠিত

    23/11/2020

    Read more...
  • ঢাবি’র শতবর্ষে ACU-এর অভিনন্দন

    21/11/2020

    Read more...
  • ঢাবি-এ আন্তর্জাতিক ওয়েবিনার অনুষ্ঠিত

    20/11/2020

    Read more...