বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে সুবিধা বঞ্চিত মানুষের কল্যাণে কাজ করতে হবে-- ঢাবি প্রো-উপাচার্য (শিক্ষা)

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  জীবনাদর্শ অনুসরণ করে সুবিধা বঞ্চিত সাধারণ মানুষের কল্যাণে কাজ করার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানিয়েছেন। আজ ১১ মার্চ ২০২১ বৃহস্পতিবার প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের লেকচার গ্যালারিতে ‘বঙ্গবন্ধুর দর্শন ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান। মুজিববর্ষ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় নিউরোসায়েন্স রিসার্চ সেন্টার এই আলোচনা সভার আয়োজন করে।

নিউরোসায়েন্স রিসার্চ সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মো. খলিলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ইয়ারুল কবীর বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ শাহেদ এবং প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ মূল প্রবন্ধ উপস্থাপন করেন। অনুষ্ঠান সঞ্চালন করেন অধ্যাপক ড. এ এইচ এম নুরুন নবী। অধ্যাপক ড. শামীমা নাসরিন শাহেদ ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, তিনি ছিলেন গণমানুষের নেতা। সাধারণ মানুষের চাহিদা, আবেগ, অনুভূতিকে তিনি ধারণ করতে পেরেছিলেন। সাধারণ মানুষের প্রতি তাঁর ছিল অগাধ বিশ্বাস ও ভালবাসা। আজীবন তিনি বঞ্চিত, অবহেলিত, নির্যাতিত ও নিপীড়িত মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে গেছেন। শিক্ষকদের তিনি অত্যন্ত সম্মান করতেন। যোগ্য ও উপযুক্ত লোকদের নিয়ে তিনি স্বনির্ভর বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতি, রাজনীতি, কূটনীতিসহ বিভিন্ন ক্ষেত্রে বঙ্গবন্ধুর অনন্য অবদান তুলে ধরে প্রো-উপাচার্য বলেন, গণমানুষের নেতা ও রাজনীতির কবি হিসেবে তিনি যুগে যুগে সাধারণ মানুষের মাঝে বেঁচে থাকবেন।

-----------------------------
(মোহাম্মদ রফিকুল ইসলাম)
উপ-পরিচালক 
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

Photo-1

Photo-2

ক্যাপশন:
ঢাকা বিশ্ববিদ্যালয় নিউরোসায়েন্স রিসার্চ সেন্টারের উদ্যোগে আজ ১১ মার্চ ২০২১ বৃহস্পতিবার প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের লেকচার গ্যালারিতে ‘বঙ্গবন্ধুর দর্শন ও বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। (ছবি: ঢাবি জনসংযোগ)

 

Latest News
  • বাংলা নববর্ষ উপলক্ষে এবার ঢাবি ক্যাম্পাসে কোন মঙ্গল শোভাযাত্রা হবে না

    12/04/2021

    Read more...
  • ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাংলা নববর্ষের শুভেচ্ছা

    12/04/2021

    Read more...
  • ঢাবি-এ দু’দিনব্যাপী গণিত সম্মেলন শুরু

    11/04/2021

    Read more...
  • রবীন্দ্রসংগীত শিল্পী মিতা হকের মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক প্রকাশ

    11/04/2021

    Read more...
  • সিন্ডিকেট সভা অনুষ্ঠিত; ঢাবি-এ ‘গ্র্যাজুয়েট প্রমোশন এন্ড স্কিল ডেভেলপমেন্ট’ কর্মসূচি গ্রহণ

    09/04/2021

    Read more...
  • ঢাবি ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক মুহাম্মদ আবদুল মালেক-এর মৃত্যুতে উপাচার্যের শোক প্রকাশ

    09/04/2021

    Read more...
  • ঢাবি’র অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. গালিব আহসান খান-এর মৃত্যুতে উপাচার্যের শোক প্রকাশ

    08/04/2021

    Read more...