ঢাবি-এ আইটি বিষয়ক আন্তর্জাতিক ট্রেনিং প্রোগ্রাম শুরু

 

ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্য প্রযুক্তি ইনস্টিটিউট (আইআইটি)-এর উদ্যোগে ও ইউরোপিয়ান ইউনিয়নের এশিয়া কানেক্ট প্রোজেক্ট-এর সহায়তায় ‘Hands on Training on Fundamental Web and Application Security Issues for NREN Professionals’ শীর্ষক ০৫-দিন ব্যাপী আন্তর্জাতিক ট্রেনিং প্রোগ্রাম আজ ১৫ জুন ২০২১ মঙ্গলবার ভার্চুয়ালি শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ট্রেনিং প্রোগ্রামের উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের পরিচালক ড. মোহাম্মদ শফিউল আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশনের ডিজিটাল সিকিউরিটি এজেন্সীর মহাপরিচালক মো. খায়রুল আমীন এবং ঢাবি তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো. শরিফুল ইসলাম।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথির বক্তব্যে বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ ডিজিটালাইজেশনের ক্ষেত্রে যুগান্তকারী সাফল্য অর্জন করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্য প্রযুক্তি ইনস্টিটিউট (আইআইটি) তথ্য প্রযুক্তি খাতে দক্ষ মানবসম্পদ তৈরিতে সরকারের সহায়ক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।

উপাচার্য আশা প্রকাশ করে বলেন, এই ট্রেনিং প্রোগ্রামে অংশগ্রহণকারী আইটি ইঞ্জিনিয়ার, মেইনটেনেন্স ইঞ্জিনিয়ার, নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার, সিকিউরিটি প্রফেশনালস্, তরুন শিক্ষক-গবেষকসহ সংশ্লিষ্টরা তথ্য ও সাইবার নিরাপত্তা বিষয়ে নিজেদেরকে আরও দক্ষ ও সমৃদ্ধ করতে সক্ষম হবে। তিনি এই ট্রেনিং প্রোগ্রাম আয়োজনের জন্য আয়োজকদের আন্তরিক ধন্যবাদ জানান।

উল্লেখ্য, ৫-দিনব্যাপী এই আন্তর্জাতিক ট্রেনিং প্রোগ্রামে বাংলাদেশ, আফগানিস্তান, নেপাল, ভুটান এবং মিয়ানমারের আইটি পেশাজীবীরা ভার্চুয়ালি অংশগ্রহণ করছেন। 

------------------
(মাহমুদ আলম)
পরিচালক 
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

Photo

ক্যাপশন:
ঢাকা বিশ্ববিদ্যালয় তথ্য প্রযুক্তি ইনস্টিটিউট (আইআইটি)-এর উদ্যোগে ও ইউরোপিয়ান ইউনিয়নের এশিয়া কানেক্ট প্রোজেক্ট-এর সহায়তায় ‘Hands on Training on Fundamental Web and Application Security Issues for NREN Professionals’ শীর্ষক ০৫-দিন ব্যাপী আন্তর্জাতিক ট্রেনিং প্রোগ্রাম আজ ১৬ জুন ২০২১ মঙ্গলবার ভার্চুয়ালি শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ট্রেনিং প্রোগ্রামের উদ্বোধন করেন। (ছবি: ঢাবি জনসংযোগ)

 

Latest News
  • সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ-এর মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক প্রকাশ

    30/07/2021

    Read more...
  • আন্তর্জাতিক জার্নালে গবেষণা-প্রবন্ধ প্রকাশের জন্য ঢাবি’র শিক্ষক ও গবেষকদের অনুদান দেয়া হবে

    29/07/2021

    Read more...
  • বরেণ্য সংগীত শিল্পী ফকির আলমগীর-এর মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক প্রকাশ

    24/07/2021

    Read more...
  • ঢাবি’র অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. মো. সেকুল ইসলাম-এর মৃত্যুতে উপাচার্যের শোক প্রকাশ

    21/07/2021

    Read more...
  • ঢাবি’র শতবর্ষপূর্তি উপলক্ষ্যে উপাচার্য ভবন চত্বরে দুষ্প্রাপ্য ‘রুদ্রাক্ষ’ গাছের চারা রোপন

    19/07/2021

    Read more...
  • ঢাবি-এ ঈদ-উল-আযহা’র জামাতের সময়সূচি

    18/07/2021

    Read more...
  • পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে ঢাবি উপাচার্যের শুভেচ্ছা

    18/07/2021

    Read more...