বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ঢাবি উপাচার্যের পুস্পস্তবক অর্পণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণের পর অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ০৫ নভেম্বর ২০১৯ মঙ্গলবার ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। এসময় তাঁর সাথে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, সিনেট ও সিন্ডিকেট সদস্য, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষক, প্রক্টর এবং ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে, উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন এবং সেখানে রক্ষিত পরিদর্শন বই-এ মন্তব্য ও স্বাক্ষর করেন। তিনি তাঁর মন্তব্যে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সূত্রে গাঁথা। বাংলাদেশের এই মহান স্থপতির অনবদ্য অবদান জাতি চিরকাল শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। জাতির পিতার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপনের মাধ্যমে আমরা সততা, স্বচ্ছতা, ও জবাবদিহিতা নিশ্চিত করার শপথ গ্রহণ করছি। একই সঙ্গে গণতান্ত্রিক, মানবিক ও অসাম্প্রদায়িক মূল্যবোধ নিয়ে নতুন উদ্যোগে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি। 
----------
                                                                 
(মাহমুদ আলম)
পরিচালক 
জনসংযোগ দফতর
ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণের পর অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ০৫ নভেম্বর ২০১৯ মঙ্গলবার ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। এসময় তাঁর সাথে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, সিনেট ও সিন্ডিকেট সদস্য, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষক, প্রক্টর এবং ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। (ছবি: ঢাবি জনসংযোগ)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণের পর অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ০৫ নভেম্বর ২০১৯ মঙ্গলবার ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। পরে, উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন এবং সেখানে রক্ষিত পরিদর্শন বই-এ মন্তব্য ও স্বাক্ষর করেন।   (ছবি: ঢাবি জনসংযোগ)
 

 

Latest News