ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০, ২০১৮-২০১৯, ২০১৭-২০১৮ ও ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের বোর্ডবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের তথ্য সংশোধন ও নতুন আবেদন (মাদ্রাসা বোর্ডসহ) আগামী ১৮/১১/২০২০ তারিখ রাত ১২:০০টা পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০, ২০১৮-২০১৯, ২০১৭-২০১৮ ও ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের বোর্ডবৃত্তি প্রাপ্ত যে সকল শিক্ষার্থীরা বৃত্তির টাকা পায়নি তাদের তথ্য সংশোধন এবং যে সকল শিক্ষার্থীরা পূর্বে বৃত্তির আবেদন করতে পারেনি (মাদ্রাসা বোর্ডসহ) তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বৃত্তির ওয়েব সাইটে (https://studentscholarship.du.ac.bd/) গিয়ে অনলাইনে তথ্য সংশোধন ও নতুন করে বৃত্তির আবেদন করতে পারবে। অনলাইনে তথ্য সংশোধন ও নতুন করে বৃত্তির আবেদন আগামী ১৮/১১/২০২০ তারিখ রাত ১২:০০টা পর্যন্ত বর্ধিত করা হয়েছে। অনলাইনে ভুল সংশোধন ও আবেদনের বিস্তারিত নির্দেশনা উক্ত ওয়েব সাইটে উল্লেখ রয়েছে। যে সকল শিক্ষার্থীরা বোর্ড বৃত্তির টাকা পেয়েছেন তারাও প্রয়োজন বোধে তাদের তথ্য সংশোধন করতে পারবে।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের বোর্ড বৃত্তি প্রাপ্ত যে সকল শিক্ষার্থীরা অনলাইনে বোর্ড বৃত্তির আবেদন করেছেন তাদের সকলকেই উক্ত বৃত্তির ওয়েবসাইটে গিয়ে তথ্য সংশোধন ও আপডেট করতে হবে। যে সকল শিক্ষার্থীদের নিজ নামে অনলাইন সুবিধা সম্পন্ন ১৩-১৭ ডিজিটের ব্যাংক একাউন্ট নেই, তাদেরকে অবশ্যই ১৩-১৭ ডিজিটের ব্যাংক একাউন্ট নম্বর দিতে হবে। 

বোর্ড বৃত্তি প্রাপ্ত সকল শিক্ষার্থীরা উক্ত তারিখের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে গিয়ে বাধ্যতামূলক অনলাইনে আবেদন ও সংশোধন করতে হবে। অন্যথায় তাদের বৃত্তির তথ্যাদি মাধ্যমিক ও উচ্চ  শিক্ষা অধিদপ্তরে ও মাদ্রাসা অধিদপ্তরে প্রেরণ করা সম্ভব হবে না।

উল্লেখ্য, শুধুমাত্র ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে বোর্ড বৃত্তি প্রাপ্ত (নতুন আবেদকারী) শিক্ষার্থীদের (১) স্ব স্ব কলেজের প্রত্যয়ন পত্রের কপি (২) সংশ্লিষ্ট বোর্ডের গেজেটের কপি, অনলাইনে আপলোড করতে হবে (যারা শিক্ষা-৫ শাখায় উক্ত নথি জমা দিয়েছেন তাদের আপলোড করার প্রয়োজন নেই)। 

বর্তমানে করোনা পরিস্থিতি বিবেচনা করে রেজিস্ট্রারের অফিস শিক্ষা-৫ শাখায় কোন প্রকার নথি জমা নেয়া হবে না।    সকল শিক্ষার্থীদের অনলাইনে বোর্ড বৃত্তির কাজ সর্ম্পূণ করতে হবে। শিক্ষার্থীদের অফিসে আসার প্রয়োজন নেই।   

বোর্ড বৃত্তি প্রাপ্ত যে সকল শিক্ষার্থীদের ১(এক) বছর পাঠ বিরতি (Re-admission) রয়েছে এবং বৃত্তি নিয়মিতকরণ করেনি তাদেরকে বোর্ড বৃত্তির আবেদন না করার জন্য অনুরোধ করা হলো।

বৃত্তির টাকা উত্তোলনের জন্য শিক্ষার্থীর নিজ নামে অনলাইন সুবিধা সম্পন্ন ১৩-১৭ ডিজিটের ব্যাংক একাউন্ট থাকতে হবে। ব্যাংক একাউন্ট না থাকলে, অনতিবিলম্বে তফসিলভুক্ত অনলাইন সুবিধা সম্পন্ন যে কোন ব্যাংকে একাউন্ট খুলতে হবে। ব্যাংক হিসাব ব্যতীত অন্য কোন পদ্ধতিতে বৃত্তির অর্থ প্রেরণ/উত্তোলন করা সম্ভব নয়। মোবাইল ব্যাংকিং, বিকাশ ও রকেট গ্রহনযোগ্য নয়। 

জরুরি প্রয়োজনে যোগাযোগের জন্য- ০১৫৭১২৯৭৩৪২, ০১৭১১০৫৮৩৩৭ 
(শুধুমাত্র অফিস চলাকালীন সময়ে সকাল-১০.০০টা থেকে দুপুর- ৩.০০টা পর্যন্ত) 

 

(শিউলি আফছার)
ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা-৫)
ঢাকা বিশ্ববিদ্যালয়।
 

স্বাক্ষরিত বিজ্ঞপ্তিটি দেথতে ক্লিক করুন...

Notice Board
  • ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে অনুমোদিত মনোগ্রাম ও লোগোসমূহ ব্যবহার প্রসঙ্গে

    Read more...
  • Direct Admission and Scholarships for Undergraduate Studies 2021-2022 -প্রসঙ্গে।

    Read more...
  • ঢাবির শীতকালীন এবং গ্রীষ্মকালীন ছুটির বিজ্ঞপ্তি

    Read more...
  • গ্রামীণফোন লিমিটেড ও রবি এক্সিয়েটা লিমিটেড সাথে “Creating Affordable Channel for Delivery of Online Education" বিষয়ক সমঝোতা স্মারক স্মারক্ষ

    Read more...
  • ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগ ‘মুজিব শতবর্ষ’ উদ্‌যাপনের অংশ হিসেবে উদ্ভিদবিজ্ঞান বিভাগের সকল ছাত্র-ছাত্রীবৃন্দ, সম্মানিত শিক্ষকমন্ডলী ও অ্যালামনাইবৃন্দের কাছ থেকে লেখা আহ্বান

    Read more...
  • ঢাবি’র পিএইচ.ডি. প্রোগ্রামে ভর্তির আবেদনপত্র আহ্বান

    Read more...
  • অস্ট্রিয়ান সরকার কর্তৃক ২০২১/২০২২ শিক্ষাবর্ষে বিদেশী শিক্ষার্থীদের জন্য শিক্ষাবৃত্তি ও মঞ্জুরী প্রদান বিজ্ঞপ্তি

    Read more...
  • 2021 Fulbright Visiting Scholar Program Announcement

    Read more...
  • মুজিববর্ষ ২০২০ উপলক্ষে বঙ্গবন্ধুর নামে পাবলিক বিশ্ববিদ্যালয়ের গরীব ও মেধাবী ছাত্রীদের বৃত্তি প্রদানের নিমিত্তে ছাত্রী মনোনয়ন

    Read more...
  • ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) এর সার্বিক উন্নয়ন ও সম্প্রসারনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষক ও শিক্ষার্থীদের প্রত্যাশা ও সুপারিশ আহ্বান

    Read more...